বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়তা অর্জন করা টার্কিশ সিরিয়াল দিরিলিস আর্তুগুলের প্রধান অভিনেতা ইনজিন আলতান তার নতুন প্রজেক্টের ঘোষণা দিয়েছেন। শনিবার (২০ নভেম্বর) বিখ্যাত গেমস কোম্পানি পাবজির সাথে এই মিশনের পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেন তুরস্কের এই জনপ্রিয় অভিনেতা।

পোস্টারের ক্যাপশনে তিনি লিখেন ‘(পাবজির সাথে) পারস্পরিক সাহায্যে শীঘ্রই আসছে। দেখতে থাকুন।’ পোস্টের সাথে ট্যাগ করে দেন পাবজি গেম পাকিস্তান ও পাবজি মোবাইল টার্কিকে। ধারণা করা হচ্ছে তুরস্ক এবং পাকিস্তানের যৌথ উদ্যোগে পাবজির সাথে নতুন কোনো প্রজেক্টে নামছেন দিরিলিসের প্রধান চরিত্র আর্তুগুল খ্যাত এনজিন আলতান।

এর আগে দিরিলিস আর্তুগুল সিরিয়ালটি মুক্তির পর ইউটিউবে বিশ্বের সবচেয়ে বেশি দেখা সিরিয়ালের রেকর্ড ভেঙে দেয়। ২০১৯ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তুরস্ক সফরে গিয়ে এই সিরিয়ালটি দেখার পর উচ্ছ্বাস প্রকাশ করেন এবং পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশনে তা ডাবিং করার নির্দেশ দেন।

উর্দুতেও সিরিয়ালটি ইউটিউবে রেকর্ড ভিউ পায়। বাংলাদেশের মাছরাঙ্গা টেলিভিশন ২০১৭ সালে সিরিয়ালটির দুইটি সিজন বাংলায় ডাবিং করে সম্প্রচার করে। তুরস্কে উসমানী খেলাফতের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতা আর্তুগুলের চরিত্র নিয়ে নির্মিত এই সিরিয়ালটি বাংলাদশেও জনপ্রিয়তা লাভ করে।

আর্তুগুল খ্যাত অভিনেতা এনজিন আলতান বর্তমানে ‘বার্বারোস: সোর্ড অফ দ্য মেডিটেরিয়ান’ নামে আরেকটি সিরিয়ালে অভিনয় করছেন। তুরস্কের রাষ্ট্রীয় টেলিভিশন টিআরটি ওয়ানে প্রচারিত ঐতিহাসিক এই সিরিজটিও দর্শকপ্রিয়তা পেয়েছে।

উসমানী খেলাফতের নৌ-বাহিনীর এডমিরাল হায়ারুদ্দীন বার্বারোসার জীবনী নিয়ে নির্মিত এই সিরিয়ালটির মুক্তি পাওয়া সব এপিসোডও ইউটিউবে বিনামূল্যে দেখা যাচ্ছে।